Darud Shorif er Fozilot 07

একবার দরুদ পাঠ করলে আল্লাহ্ দশ বার রহমত বর্ষণ করবেন

Darud Shorif er Fozilot

দরুদ শরীফ সম্পর্কে সংকলিত হাদীস শরীফ -১৮১৮. রাসূল স: থেকে বর্ণিত আছে যে, তিনি স: ইরশাদ করেন: যে ব্যক্তি আমার উপর একবার দরুদ পাঠ করবে, আল্লাহ্ তা’য়ালা তার উপর দশ বার রহমত বর্ষণ করবেন এবং তার জন্য দশটি নেকী লেখা হবে। (তিরমিযী শরীফ, ২য় খন্ড, পৃ:নং-১৬৭, বিতর অধ্যায়, হাদীস নং-৪৮৪, ইফাবা ) (মুসনাদে সাহাবা, ২৬তম খন্ড, পৃ:নং-২১, হযরত আব্দুল্লাহ্ ইবনে মাসউদ রা: পরি:)

দরুদ শরীফ সম্পর্কে সংকলিত হাদীস শরীফ -১৯১৯. ইয়াহইয়া রহ:…… হযরত আব্দুল্লাহ্ ইবনে আমর রা: হতে বর্ণিত, তিনি বলেন, যে ব্যক্তি নবী করীম (স:)-এর উপর একবার দরুদ শরীফ পাঠ করে, আল্লাহ্ তা‘আলা ও তাঁর ফেরেশতাগণ তার উপর সত্তর বার দরুদপাঠ করেন অর্থ্যাৎ সত্তর বার অনুগ্রহ বর্ষণ করেন। সুতরাং বান্দা চাইলে কম দরূদ শরীফও পড়তে পারে কিংবা অধিকও পড়তে পারে।(মুসনাদে আহমাদ ইবনে হাম্বল, ২য় খন্ড, পৃ:নং-১৭২, হাদীস নং-৬৬০৫) (মুসনাদে আহমদ, ১৩তম খন্ড, পৃ:নং-৩৫৫, হাদীস নং-৬৬০৫) (কানঝুল উম্মাল ফি সুনানেল আক্বওয়াল, ১ম খন্ড, পৃ:নং-৫০৩, হাদীস নং-২২২৪) (জামে‘য়েল কাবীর, ১ম খন্ড, পৃ:নং-৪৩৪০৩, হাদীস নং-৫৫০১, হরফে মীম পরিচ্ছেদ)

দরুদ শরীফ সম্পর্কে সংকলিত হাদীস শরীফ -২০২০. হাসান ইবনে মূসা রহ:…. হযরত আব্দুল্লাহ্ ইব্ন আমর রা: হতে বর্ণিত, তিনি বলেন, যে ব্যক্তি নবী করীম স:-এর উপর একবার দরুদ শরীফ পাঠ করে, আল্লাহ্ তা‘আলা ও তাঁর ফেরেশতাগণ তার উপর সত্তর বার দরুদপাঠ করেন অর্থ্যাৎ সত্তর বার অনুগ্রহ বর্ষণ করেন। (মুসনাদে আহমদ, ১১তম খন্ড, পৃ:নং-৩৬৬, হাদীস নং-৬৭৫৪) (মেশকাতুল মাসাবীহ, ৩য় খন্ড, পৃ:নং-৫২৯) (ফায়জুল ক্বাদীর, ৬ষ্ঠ খন্ড, পৃ:নং-২১৯) (মাজমা‘উয যাওয়ায়েদ, ১০ম খন্ড, পৃ:নং-২৪৮, হাদীস নং-১৭২৮৩) (আত-তারগীব ওয়াত্-তারহীব, ২য় খন্ড, পৃ:নং৫৬৫, যিকর ও দু‘আ অধ্যায়, হাদীস নং-৯, ইফাবা)

Darud Shorif er Fozilot

darud shorif er fozilot হাদীস শরীফ -২১২১. মুহাম্মাদ ইবনে মুসলিম রহ:………হযরত আনাস ইবনে মালিক রা: থেকে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ্ স: বলেছেন। যে ব্যক্তি আমার প্রতি একবার দরুদ পাঠ করবে, আল্লাহ্ তা’আলা তার প্রতি দশটি রহমত বর্ষণ করবেন। যে ব্যক্তি আমার প্রতি দশবার দরূদ পাঠ করবে, আল্লাহ্ তা‘আলা তার প্রতি একশটি রহমত বর্ষণ করবেন। আর যে ব্যক্তি আমার প্রতি একশবার দরুদ পাঠ করবে, আল্লাহ্ তা’আলা তার ললাটে নিফাক থেকে এবং জাহান্নাম থেকে মুক্তির সনদ লিখে দিবেন এবং তাকে কিয়ামতের দিন শহীদদের সাথে স্থান দিবেন। (শরহে ইবনে মাজাহ্, ১ম খন্ড, পৃ:নং-১৫৩৮, নবী স:-এর প্রতি দরূদ শরীফ পাঠ পরি:) (তিবরানী শরীফ, ২য় খন্ড, পৃ:নং-১২৬, হাদীস নং-৮৯৯) (আত-তারগীব ওয়াত্-তারহীব, ২য় খন্ড, পৃ:নং-৫৬২-৬৩, যিকর ও দু‘আ অধ্যায়, হাদীস নং-৩, ইফাবা) (মাওসু‘আতে আতরাফেল হাদীস, ১ম খন্ড, পৃ:নং-২৬৮৬২১, হরফে মীম পরি:) (আল-মু‘জামুল আওসাতে, ৭ম খন্ড, পৃ:নং-১৮৭) (মাজমা‘উয যাওয়ায়েদ, ১০ম খন্ড, পৃ:নং-২৫২, হাদীস নং-১৭২৯৮) (সুবুলুল হুদা ওয়ার রাশাদ ফি সীরাতে খয়রেন, দ্বাদশ খন্ড, পৃ:নং-৪২৯) (ফাতাওয়াশ শাব্কাতিল ইসলামীয়া, ৮ম খন্ড, পৃ:নং-৮১৮২) (ত্বাবাক্বাতে শা‘ফেয়ী‘য়া কুবরা, ১ম খন্ড, পৃ:নং-১৫৮, মুক্বাদ্দামা অনুচ্ছেদ)

Check Also

darood sarif er fazilot 14

প্রত্যেক দু‘আ পর্দায় আবৃত থাকে, যে পর্যন্ত না দরুদ পাঠ করা হয়

Darood Sarif er Fazilot ৪০. হযরত আলী রা: থেকে বর্ণিত। তিনি বলেছেনঃ প্রত্যেক দু‘আ পর্দায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *